primary school job news

প্রাথমিক বিদ্যালয়ে ১০ হাজার দপ্তরি কাম প্রহরি নিয়োগ আসছে

Jobs Circular

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের আরও ১০ হাজার ৮৪ জন দপ্তরি কাম প্রহরি নিয়োগের কার্যক্রম চলছে। এ নিয়োগ কার্যক্রম দ্রুততার সঙ্গে সম্পন্ন করার জন্য মাঠ পর্যায়ে নির্দেশনা দিয়েছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর। প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির তৃতীয় বৈঠকের কার্যপত্র থেকে এ বিষয়ে জানা গেছে।

বুধবার সংসদ ভবনে কমিটির একটি বৈঠক অনুষ্ঠিত হয়। এর আগে কমিটির দ্বিতীয় বৈঠকে নৈশপ্রহরীদের চাকরি রাজস্বখাতে স্থানান্তরে হাইকোর্টের নির্দেশনা বাস্তবায়ন ও জাতীয়করণকৃত ২৬ হাজার ১৯৩ বিদ্যালয়ে দপ্তরি কাম নৈশপ্রহরি পদ সৃজনে জনপ্রশাসন মন্ত্রণালয়ে প্রস্তাব পাঠানোর সুপারিশ করা হয়।

ওই সুপারিশের আলোকে প্রস্তাব পাঠানোর বিষয়ে কিছু বলা না হলেও বিদ্যমান পদসমুহের নিয়োগ কার্যক্রম তুলে ধরা হয়। এতে বলা হয় দপ্তরি কাম প্রহরীর সৃজিত পদের সংখ্যা ৩৬ হাজার ৯৮৮টি। এর মধ্যে ২৬ হাজার ৯০৪টি বিদ্যালয়ে নিয়োগ সম্পন্ন হয়েছে। অবিশষ্ট ১০ হাজার ৮৪টি পদে নিয়োগের কার্যক্রম চলছে।

ডিজিটাল প্রাথমিক শিক্ষা প্রকল্পের আওতায় নির্বাচিত ৫০৯টি প্রাথমিক বিদ্যালয়ে ডিজিটাল ক্লাসরুম তৈরির জন্য ৫টি লটে দরপত্র আহ্বান করা হয়েছে বলে বৈঠকে জানানো হয়েছে। মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মোঃ জাকির হোসেন, সদস্য ইসমাত আরা সাদেক, আলী আজম, মোঃ নজরুল ইসলাম বাবু, শিরীন আখতার ও ফেরদৌসী ইসলাম অংশগ্রহণ করেন।

Spread the love
  •  
  •  
  •  
  •  
  •